কি ভাবে ইসলামের পথে একসাথে চলবো পর্ব-1-2



Bdislamic72 Story 




আজ আরবী আর আকাশে র বিয়ে হয়ে গেল ।

আরবী সম্পূর্ণ পর্দাশীল হতে চেষ্টা করছে । মধ্যবিত্ত পরিবারের এক সদস্য আরবী। তিন ভাই বোন আর মা বাবা নিয়ে তাদের সুখী পরিবার । আলহামদুলিল্লাহ সবাই চেষ্টা করে ইসলাম কে ধরে নবী (স.) এর সুন্নাহ মোতাবেক জীবন যাপন করার ।

অন্যদিকে, আকাশ সেও নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহ মোতাবেক চলার চেষ্টা করে । আকাশ একজন বিজনেস মেন । আকাশরা দুই ভাই বোন । বড় বোন এর বিয়ে হয়ে গেছে । তাঁর ফ্যামিলি উচ্চ মধ্যবিত্ত অর্থাৎ আরবী এর ফ্যামিলি থেকে ভালো। আকাশ তার মায়ের কথায় বিয়েতে রাজী হয় । তাছাড়া মেয়েকে দেখেই তার খুব ভালো লাগে । যাই হোক , নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নত মোতাবেক বিয়ে হয়ে গেল তাদের ।
দুজনের বাড়ী বেশি দূরে না , আরবি থাকে ইসলাম পুর আর আকাশের বাড়ী ময়মনসিংহ ।
আজ আরবী ময়মনসিংহ আসলো তার নতুন জীবন সঙ্গিনীর সাথে । যদিও বেশ ভয় কাজ করছে নতুন পরিবেশ , নতুন মানুষ। হাজার চিন্তা র মাঝেও আল্লাহ কে ভুলে নি ।। আল্লাহ উপর ভরসা করে আছে। অবশেষে আকাশে র বাসায় পৌঁছে গেছে তারা । বোরকা পরা ছিল আরবি । বাসায় গিয়ে পৌঁছাতেই ভিতর থেকে আকাশের মা ,তার বোন সহ কয়েক জন মেয়েলোক আরবি কে বাসার ভিতরে নিয়ে গেল । তেমন আয়োজন করা হয়নি যেহেতু সুন্নাত অনুযায়ী বিয়ে ,শুধু কয়েক জন আত্মীয় কে দাওয়াত দেওয়া হয়েছিল।আরবি কে তারা আকাশের রুম এ নিয়ে গেল ।
বাসর ঘরে আরবি একা বসে আছে । তেমন সাজে নি হালকা সেজেছে । কারণ বেশি সাজলে প্রকৃত অবস্থার বিকৃতি ঘটবে । ফলে প্রতারণা করা হবে । আর। যে প্রতারণা করে সে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের দল বহির্ভূত হয়ে যায় ।
হঠাৎ দরজা খুলে যাবার শব্দ । আরবি তাই একটু চমকে গেল
তার পর,,,,,,,,


ইসলামিক গল্প ০২.


তারপর,➡আকাশ দরজা খুলে ভেতরে প্রবেশ করলো । আকাশের হাতে কি যেন নিয়ে আসছে । এইদিকে আকাশের আগমন দেখে আরবি বিছানা হতে উঠে দাঁড়ালো ।
আকাশ : আসসালামু আলাইকুম ,।। sorry. ,আমার আসতে একটু দেরী হলো । আমার বাসায় তোমার কেমন লাগছে আরবি ? সবাই কে কেমন লাগলো তোমার ? কোনো অসুবিধা হচ্ছে না তো ?
আরবি : ওয়ালাইকুমুস আসালাম । জি , না কোনো কোনো অসুবিধা হচ্ছে না । সবাইকে আলহামদুলিল্লাহ বেশ ভালোই লাগছে । কিন্তু এখনতো রাত দশ টা বাজে । আপনি এতক্ষণ কোথায় ছিলেন ??
আকাশ : পরে বলবো কোথায় ছিলাম । তার আগে , তুমি একটু শান্ত হয়ে বিছানায় বসো ।আমি তোমার মাথায় হাত রেখে একটা দুয়া পড়বো ।
🎉((আকাশ আরবির মাথায় হাত রেখে এই দুয়া পড়লো - " আল্লাহুম্মা - ইন্নি আসালুকা খাইরাহা ওয়া খাইরা মা জাবালতাহা আলাইহি , ওয়া আউজু বিকা মিন শাররিহা ওয়া শাররিমা জবালতাহা আলাইহি ।" ))
আকাশ : তুমি এশার নামাজ পড়েছ ?
আরবি : জি ।আপনি পড়েছেন ?
আকাশ : হ্যাঁ আমি মসজিদ এ পরে নিয়েছি ।🎁🎁আকাশ একটা গিফটের কাগজে মোড়ানো বক্স আরবি কে দিলো আর বলল আমাদের বিয়ে উপলক্ষে তোমার জন্য এইটা এই উপহার এনেছি ।
আরবি : কি আছে এর ভিতর ??
আকাশ : বলবো না তুমি নিজেই খুলে দেখো কি আছে ।।
আরবি : আচ্ছা ঠিক আছে ।
(আরবি বক্স খুলে যা দেখলো তা দেখে সে খুব খুশি হলো । বক্সের ভিতর ছিল একটি জায়নামাজ , একটি কোরআন শরীফ , একটি তসবি । খুশিতে আরবি আকাশের দিকে তাকালো চোখে যেন খুশিতে পানি চলে আসছে ওর । কারণ ওর অনেক দিনের ইচ্ছা ছিল ওর জীবন সঙ্গী যে হবে তার কাছ থেকে সে এই উপহার গুলোই আশা করেছিল )
আরবি : জাযাকাল্লাহ খাইরান ।
আকাশ : ওয়া ইয়াকি আরবি । তুমার ভালো লাগছে এইগুলো ??
আরবি : ভালো লাগছে মানে খুব খুশি হয়েছি ।
আকাশ : এগুলো তোমাকে উপহার দেওয়ার পিছনে আমার একটা উদ্দেশ আছে।। তা হলো আমরা যেন ইসলামের পথে চলতে পারি জীবনে । আমি জীবনে কোন ভুল পথে চলে গেলে তুমি আমায় ফিরবে ।আমরা যেন শুদ্ধ ভাবে ইসলামের পথে চলতে পারি সেই দিকে তুমি খেয়াল রাখবে ।। কি পারবে না ?
আরবি : ইনশাল্লাহ । চেষ্টা করবো আপনিও আমাকে এই বেপারে সহায়তা করবেন ।
আকাশ : ইনশাল্লাহ । অবশ্যই , চলো এখন আমরা দুইজন আল্লাহ কাছে দুই রাকাত নফল নামাজ আদায় করে দুই জন দুইজনের জীবনের জন্য দুআ করি । জানো আরবি এই রাতে স্বামী স্ত্রী এরা যদি নামাজ আদায় করে আল্লাহ কাছে দোয়া চাই তাহলে আল্লাহ তার ওই বান্দা- বান্দির দুআ সরাসরি কবুল করেন । কেননা , বিয়ের পরে তো স্বামী -স্ত্রী রাতে নামাজ না আদায় করে বিভিন্ন রং তামাশায় লিপ্ত হতে পারতো । কিন্তু তা না করে যখন তারা আল্লাহর দরবারে দুই হাত তুলে তাদের নতুন জীবনের জন্য দুআ করে তবে সেই দুআ আল্লাহ তায়ালা কবুল করে নেন ।

বসন্তের শুরু আজ ।চারিদিকে স্নিগ্ধ পরিবেশ। হিমেল হওয়া কোকিলের কুহু কুহু ডাক , পাতা ঝরা বিকেল, পরিষ্কার আকাশ সব মিলিয়ে দিনটি বেশ ভালো লাগছে আরবির।





bangla story

✅(তারপর, তারা দুইজন মিলে ওযু করে দুই রাকাত নফল সালাত আদায় করলো এবং তাদের নতুন জীবন এর জন্য শুভকামনার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করলো )
আকাশ : আমার ঘরটা তুমার কেমন লাগলো ?
আরবি : মাশাল্লাহ , খুব সুন্দর । আচ্ছা আপনার ঘরে সুন্দর সুন্দর ইসলামিক বই আছে দেখলাম ,সব জিনিস এত সুন্দর করে গুছানো যেন আমি ভাবছিলাম এইটা আপনার বোনের রুম ।হিহিহি
আচ্ছা আপনার ঘর কে গুছাই ?
আকাশ : আমি নিজেই । আর শুনো একটা কথা বলে রাখি আমাদের বাসায় কোনো কাজের মেয়ে বা ছেলে নাই । কারণ নিজের কাজ নিজে করাটাই আমরা like করি । তুমি নিশ্চয়ই জানো মা ফাতেমা ,হযরত আলী (রা,) ইত্যাদি আরো অনেকেই নিজেই সব কাজ করতেন ।আরো অনেক মুসলিম মনীষীর জীবনী পরে দেখলে দেখা যাইবে তারাও নিজের কাজ নিজেই করতেন ।
আরবি : জি হ্যাঁ । বুঝেছি ।
আকাশ : চলো আমারা বারান্দায় যায় ।
আরবি : চলেন ।💮🌹🌺(বারান্দার এক পাশে সুন্দর ফুলের গাছ আছে । হিমেল হওয়া বইছে ।আজ জোসনার রাত বলে আকাশএ খুব সুন্দর লাগছে । কেননা জোস্নার রাতে চাঁদের আলোয় সব খুব সুন্দর দেখায় । বকরান্দাই দুইটি চেয়ার ছিল ।তারা সেখানে বসলো )
আকাশ : সুব্বাহানাল্লাহ , আল্লাহ র কি সুন্দর সৃষ্টি এই দুনিয়া ! আচ্ছা আমার ভালো লাগছে না তুমার নাম ধরে ডাকতে ।
আরবি : কেন ? আমার নামটা কি এতোই খারাপ ।(মুখ তা গোমরা করে )
আকাশ : ওলে , আমার মিষ্টি বউ তোমার নাম মাশাল্লাহ খুব সুন্দর । কিন্ত আমার অনেক দিনের ইচ্ছা ছিল আমার বউকে আমি বিবি বলে ডাকবো ।
আরবি : ওও আচ্ছা আমার বিবি ডাকটা খুব like হইছে ।হিহি
আকাশ : কিন্তু আমার মনটা তুমি খারাপ করে দিলে ।
আরবি : কেন ? কি করলাম আমি ?
আকাশ : এখনো তুমি আমায় আপনি ডাকছ । এইটা আমি like করলাম না ।
আরবি : (লজ্জায় লাল হয়ে গেছে)কিজে কইন না আমার সরম করে আমি আপনাকে আপনিই ডাকমু ।
আকাশ : (মুচকি হেসে) ওরে আমার লজ্জা বতী লতা পাতা বউ । ওকে তুমি তোমার পছন্দ অনুযায়ী ডেকো ।🌷(এই ভাবে কিছুক্ষণ গল্প করে ।তারা ঘুমিয়ে পড়লো । তাহাজ্জুদের নামাজের সময় দুইজন একসাথে নামাজ আদায় করলো । ফজরের সময় -
আকাশ : বিবি আমি নামাজ পড়তে মসজিদে যাচ্ছি ।
আরবি : জি আচ্ছা ।আমিও বাড়ির সবাইকে জাগিয়ে নামাজ পড়ে নিব ।
((আকাশ মসজিদ এ যাবার আগে আরবির কপালে একটি চুমু খেয়ে গেল । এইটা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নত । তিনি মসজিদে যাবার আগে মা আয়েশার কপালে চুমু দিয়ে যেতেন ))
এইদিকে আরবি বাড়ির সবাইকে (আকাশের মা,বোন ,আকাশের বাবা মসজিদে গেছেন ) তাদের কে নামাজের জন্য ডাক দিয়ে নিজেও সালাত আদায় করে, কোরআন শরীফ তিলাওয়াত করে নিলো ।
আরবি এখন আকাশের মায়ের রুম এর দরজায় গিয়ে বলল ,
আরবি : আসসালামু আলাইকুম মা আসবো?
আকাশের মা : ওলাইকুমুসসালাম । হ্যাঁ মা আসো । কেমন আছো ? এইখানে তুমার কেমন লাগছে মা ?
আরবি : আলহামদুলিল্লাহ ভালো । মা নামাজ পড়া শেষ আপনার ?
আকাশের মা : হ্যাঁ মা ।তুমার শেষ ?
আরবি : জি মা । একটা কথা বলি ?


........🎆চলবে ইনশাল্লাহ ✨......😊কেমন হলো জানাবেন সবার comment আশা করছি ......


মন্তব্যসমূহ