অন্যান্য দরজাbdislamic72

 আমাদের 4 বছর বয়সী ছেলের বেশ কিছু গুরুতর স্বাস্থ্য সমস্যা রয়েছে, তাই আমরা স্থানীয় শিশুদের হাসপাতালে "ঘন ঘন উড়ে বেড়াচ্ছি"৷ দুই সপ্তাহ আগে, আমাদের ছেলের অস্ত্রোপচারের জন্য বেশ কিছু দিন সেখানে ছিল।


এটি আমাদের জন্য যতটা চাপের ছিল, সেই হাসপাতালে আমার পরিদর্শন প্রায় সবসময়ই আমাকে কৃতজ্ঞ বোধ করে। কেন? কারণ "অন্য দরজা।"


আমি যখন সেই হাসপাতালের করিডোর দিয়ে হাঁটছি, তখন আমি বিভিন্ন বিভাগের দরজা দিয়ে যাচ্ছি। আমি সেই বিভাগটি পাস করি যেখানে সার্জনরা শিশুদের মুখ পুনর্গঠন করে। আমি সেই বিভাগে পাস করি যেখানে বিশেষজ্ঞরা দুঃখজনকভাবে দগ্ধ হওয়া শিশুদের চিকিত্সা করেন। আমি সেই বিভাগটি পাস করি যেখানে ক্যান্সারে আক্রান্ত শিশুরা তাদের শৈশব কাটায় এমন একটি রোগের সাথে লড়াই করে যা বেশিরভাগ প্রাপ্তবয়স্কদের আতঙ্কিত করে। প্রতিদিন সেই দরজা দিয়ে মানুষ চলাচল করে। আমি হাঁটতে থাকি।


মাঝে মাঝে, আমি একটি ওয়ার্ডের মধ্য দিয়ে হেঁটে যাই, একটি মৃত শিশুর ঘরের পাশ দিয়ে। আমি শিশুটির দিকে তাকাই, টিউব এবং মেশিনের ভরের মধ্যে অজ্ঞান। আমি পরিবারকে দেখছি, মহাশূন্যে অপলক দৃষ্টিতে তাকিয়ে আছে, যা হতে চলেছে তার জন্য শোক করছে। আমি হাঁটতে থাকি।


চতুর্থ তলায়, আমি "ক্যাটাকম্বস" পাড়ি দিয়েছি যেখানে আইসিইউতে থাকা শিশুদের সাথে বাবা-মায়েরা তাদের দিন এবং রাতগুলি সপ্তাহ এবং মাসগুলিতে প্রসারিত দেখেন, ভাল খবরের আশার বিপরীতে। আমি হাঁটতে থাকি।


এক সন্ধ্যা হয়ে গেছে, এবং আমি ওয়েটিং রুমে হাঁটছি। শুধুমাত্র একটি পরিবার অবশিষ্ট আছে, এবং তাদের ডাক্তার সার্জারি থেকে আসে। সে তাদের রোগীর আঘাতের কথা বলতে শুরু করে....একটি শটগানের বিস্ফোরণ, স্বয়ংক্রিয়ভাবে আঘাত করা....মুখের ব্যাপক ক্ষতি....আরো ডজনখানেক অপারেশন আসতে পারে...আজীবন বিকৃতি...আজীবন জিজ্ঞাসা করা "কেন?" আমি বসে আছি, অর্ধেক শুনছি, দরজা বিবেচনা করে, এই পরিবারটি সামনের বছরগুলিতে মুখোমুখি হবে।


আমি উঠে দাঁড়ালাম। আমি প্রিস্কুল ওয়ার্ডে ফিরে যাই, আমি যে দরজাটি খুঁজি। এই দরজার পিছনে, আমাদের ছেলে অস্ত্রোপচার থেকে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে। এবং অদ্ভুতভাবে, আমরা যে "পরিস্থিতির" মধ্যে বাস করি তার জন্য আমি কৃতজ্ঞ।


কারণ এই জায়গায় আরও একশ দরজা আছে যেগুলো অনেক খারাপ। এবং আমরা ঠিক তত সহজে সেই কক্ষগুলির একটিতে থাকতে পারি।


আপনার মুখোমুখি হওয়া দরজাগুলি খোলার জন্য শক্তির জন্য প্রার্থনা করার সময়, তিনি আপনাকে যে দরজাগুলি রক্ষা করেছেন তার জন্য আল্লাহ তা'আলাকে ধন্যবাদ জানাতে ভুলবেন না।


ক্রেডিট: https://bdislamic72.blogspot.com/

মন্তব্যসমূহ